1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩২ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

খারকিভের পারমাণবিক গবেষণা চুল্লিতে রুশ হামলা

  • আপডেট টাইম : রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ৫০৬ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক : ইউক্রেনের দ্বিতীয় প্রধান শহর খারকিভের একটি পারমাণবিক গবেষণা চুল্লিতে রুশ সেনাবাহিনী হামলা করেছে। যদিও ক্রমাগত গোলাগুলার কারণে সেখানকার ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরূপণ করা যায়নি।

ইউক্রেনীয় সংবাদ মাধ্যম কিয়েভ ইন্ডিপেনডেন্টের বরাত দিয়ে বার্তাসংস্থা বিবিসি এ তথ্য জানিয়েছে।

কিয়েভ ইন্ডিপেনডেন্ট বলছে, খারকিভ ইনস্টিটিউট অব ফিজিক্স অ্যান্ড টেকনোলজির পারমাণবিক গবেষণা চুল্লিতে নতুন করে রাশিয়ান সেনারা হামলা চালিয়েছে। ক্রমাগত গোলাবর্ষণের কারণে ইউক্রেনীয় কর্তৃপক্ষ এখনও সেখানকার ক্ষয়ক্ষতি নিরূপণ করতে পারেনি।

যদিও ঝুঁকিপূর্ণ, তবে এখন পর্যন্ত হামলার অংশ থেকে কোনো তেজস্ক্রিয় পদার্থের প্রকাশ ঘটেনি।

এদিকে ইউক্রেনের একজন রাজনীতিবিদ সতর্ক করে বলেছেন, গোলাগুলির কারণে কোনো ক্ষয়ক্ষতি হলে এটি বড় পরিবেশগত বিপর্যয় ডেকে আনতে পারে। যা বিরাট ধরনের ঝুঁকি তৈরি করবে।

ইউক্রেনের স্টেট নিউক্লিয়ার রেগুলেটরি ইন্সপেক্টরেট জানিয়েছে, বোমাবর্ষণের ধারাবাহিকতা আশেপাশের অঞ্চলগুলিকে দূষিত করবে। একইসাথে গুরুতর বিকিরণ খারাপ পরিণতির দিকে নিয়ে যেতে পারে।

এর আগে শনিবার ইউক্রেনের কিয়েভ অঞ্চলের চেরনোবিল পারমাণবিক স্থাপনার কর্মীদের বসবাসের একটি শহরের দখল এবং শহরের মেয়রকে ধরে নিয়ে গেছে রাশিয়ার সামরিক বাহিনী। এই ঘটনার প্রতিবাদে সেখানে ইউক্রেনীয়রা বিক্ষোভ-প্রতিবাদ শুরু করছেন বলে ইউক্রেনের কর্মকর্তারা জানিয়েছেন।

কিয়েভ অঞ্চলের সামরিক প্রশাসন টেলিগ্রামে দেওয়া এক বার্তায় বলেছে, ‌‘রাশিয়ান দখলদাররা স্লাভ্যুটিচ শহরে আক্রমণ এবং পৌর হাসপাতাল দখলে নিয়েছে।’

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..